চট্টগ্রাম শহরের পাশাপাশি তারা বাঁশখালী, বোয়ালখালী, পটিয়াসহ উপজেলাগুলো রেকি করে ডাকাতি করে। যেসব বাড়িতে প্রবাসী রয়েছে এবং কোনো পুরুষ সদস্য থাকে না সেসব বাড়ি টার্গেট করে বেশি। দিনে এলাকায় ফেরি করে বিভিন্ন পণ্য বিক্রির আড়ালে রেকি করে। রাতে সুযোগ বুঝে করে ডাকাতি।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) এমন একটি ডাকাত চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতারের পর এসব তথ্য জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে নগরের পাঁচলাইশ থানাধীন হাজী চাঁন্দমিয়া সওদাগর রোডের এনাম কলোনীর সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তাদের কাছ থেকে একটি এলজি, একটি কার্তুজ, দুইটি চাপাতি, চারটি ছুরি, হাতুড়ি ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতার পাঁচজন হলো- মো. মোরশেদ প্রকাশ ডাকাত মোরশেদ (৩৫), মো. আবদুল হাকিম (২৫), মো. ফরহাদ মিয়া (২৩), মো. মোকতাদির (২৮) ও মো. এয়ার আলম (২৫)।

নগর গোয়েন্দা পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (উত্তর) জাহেদুল ইসলাম বলেন, পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে পাঁচ ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে একটি এলজি, একটি কার্তুজ, দুইটি চাপাতি, চারটি ছুরি, হাতুড়ি ও গ্রিল কাটার উদ্ধার করা হয়েছে। তাদের আরও কয়েকজন সদস্য পালিয়ে যায়।

জাহেদুল ইসলাম বলেন, গ্রেফতার ডাকাত দলের সদস্যরা দিনের বেলা বিভিন্ন এলাকায় গিয়ে ফেরি করে বেড়ায়। তারা বাসা-বাড়িতে রেকি করে। পরে রাতে সুযোগ বুঝে ডাকাতি করে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here