অনলাইন ডেক্স: টাকা-পয়সা, সোনা-গয়না কিংবা দামি গাড়ি চুরি হতে শুনেছেন। কিন্তু কোনোদিন শুনেছেন কি আস্ত একটি ব্রিজ চুরি হয়েছে? এমনি একটি আশ্চর্যজন ঘটনা ঘটেছে রাশিয়ার মুরমানস্ক প্রদেশে। সম্প্রতি সেখানকার উমবা নদীতে একটি ব্রিজের ৭৫ ফুট অংশ বেমালুম গায়েব হয়ে গেছে। স্থানীয়দের অভিযোগ, ব্রিজটি চুরি হয়েছে। এ নিয়ে থানায় অভিযোগও করেছেন তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, বেশ কয়েক বছর আগে আইকুভেন ও লোভোরেজো গ্রামের সংযোগকারী ওই ব্রিজটিকে পরিত্যক্ত ঘোষণা করা হয়। এর প্রায় ৫৬ টন (৫৬ হাজার কেজি) ওজনের মাঝখানের অংশটি গায়েব হয়ে যাওয়ার খবর প্রথম জানা যায় গত মে মাসে।

এদিকে সোশ্যাল মিডিয়া সাইট ভিকের মাধ্যমে ব্রিজ গায়েব হওয়ার খবর ছড়িয়ে পড়লে তদন্ত শুরু করে কর্তৃপক্ষ।

রাশিয়ান সোশ্যাল নেটওয়ার্ক ‘ভিকোন্টাকটে’ ১৬ মে প্রকাশিত একটি ছবিতে দেখা গেছে, সেতুর মাঝখানের পিলার পানিতে পড়ে যাওয়ার ১০ দিনের মধ্যে সেতুর স্প্যানটি সেখানে আর নেই।

ছবি প্রকাশকারীদের পক্ষ থেকে বলা হয়, পানিতে কোনও ধ্বংসাবশেষ পাওয়া যায়নি। তাদের মতে, কোনও প্রাকৃতিক বিপর্যয় এ কাণ্ড ঘটাতে পারবে না। অজ্ঞাত ব্যক্তিরাই ব্রিজের ভাঙা অংশ নিয়ে গেছে।

এলাকাবাসীদের ধারনা চুরি হয়ে গেছে সেতুটির স্প্যান। বহুদিন ধরেই সে এলাকায় চুরিসহ নানা ঘটনা ঘটছে। তবে, বিশাল ওজনের এই ধাতব সেতু চুরি হতে পারে, তা কেউ ভাবেননি। সেতু চুরির ঘটনা জানাজানি হতেই পুলিশে অভিযোগ জানানো হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here