সংসদীয় আসন চট্টগ্রাম-৮ এর উপ নির্বাচনে প্রার্থীতা চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে ছয়জনকে প্রার্থী হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। এদিকে বাতিল হয়েছে দুই জনের প্রার্থীতা।

যে দুজনের মনোনয়ন বাতিল হয়েছে তারা হলেন,  জাতীয় পার্টির সাবেক সংসদ সদস্য জিয়া উদ্দিন বাবলু ও গণফ্রন্ট্রের উত্তম কুমার চৌধুরী। ঋণখেলাপির দায়ে জিয়া উদ্দিন বাবলুর মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানা গেছে। অন্যদিকে ত্রুটিপূর্ণ মনোনয়ন পত্র দাখিলের কারণে চূড়ান্ত মনোনয়ন পাননি উত্তম কুমার চৌধুরী।

যাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন; দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ,  বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) চেয়ারম্যান এস এম আবুল কালাম আজাদ, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ এমদাদুল হক, বিএনপি মনোনীত প্রার্থী আবু সুফিয়ান ও ন্যাপের বাপন দাশগুপ্ত।

প্রসঙ্গত, চট্টগ্রাম- ৮ আসনে সংসদ সদস্য ছিলেন জাসদের কার্যকরী সভাপতি মঈনউদ্দীন খান বাদল। গত ৭ নভেম্বর ভারতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। এ আসনে ১৮৯টি কেন্দ্রে মোট ভোটার চার লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here