আলোকিত ডেস্ক: দক্ষিণ চট্টগ্রামবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম গণঅধিকার ফোরাম।

গতকাল সোমবার দুপুরে নগরীর সিআরবিতে রেলের এডিশনাল জেনারেল ম্যানেজার সরদার শাদাত আলীর হাতে এই স্মারকলিপি তুলে দেয়া হয়। এতে অবিলম্বে চট্টগ্রাম-দোহাজারী রেললাইনে চার জোড়া ট্রেন চালুর দাবি জানানো হয়। ফোরামের মহাসচিব এম এ হাশেম রাজু বলেন, একসময় চট্টগ্রাম-দোহাজারী রেললাইন অত্যন্ত জনপ্রিয় ছিল। কিন্তু পরবর্তীতে আমলাতান্ত্রিক জটিলতার মাধ্যমে এই অঞ্চলের মানুষের সঙ্গে বিমাতাসূলভ আচরণ করা হয়। স্বয়ং কর্নেল অলি আহমদ রেলমন্ত্রী থাকাকালেও এই রেললাইন কার্যকর করতে পারেননি। তিনি আরো বলেন, দেশের সবচেয়ে বড় রেল ডিপো ও স্লিপার তৈরির কারখানা অকার্যকর করে পরবর্তীতে লিজ দেওয়া হয়েছে।

তাই চার জোড়া ট্রেন সংযোজনের মাধ্যমে এই অঞ্চলের মানুষকে যাতায়াত সেবা প্রদান করতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি। এ সময় উপস্থিত ছিলেন ফোরামের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, মহানগর সভাপতি আবু মোহাম্মদ হোসাইন চৌধুরী, উপদেষ্টা সোহেল মুহাম্মদ ফখরুদ-দীন, দক্ষিণ জেলা যু্‌গ্ম আহ্বায়ক নুর মোহাম্মদ দোহাজারী, কেন্দ্রীয় সহকারী মহাসচিব জানে আলম, শ্রমিক নেতা মো. রফিকুল ইসলাম ও মো. রিদুয়ান আলী। প্রেস বিজ্ঞপ্তি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here