‘ছেলেধরা’ আতঙ্কে আতঙ্কিত পুরো দেশ। পদ্মা সেতু নির্মাণে শিশুদের মাথা লাগবে—এরকম গুজবে গণপিটুনিতে মেরে ফেলা হচ্ছে নিরীহ মানুষদের। সরকার নানাভাবে এই গুজবের বিরুদ্ধে মানুষকে সচেতন করলেও কিছুতেই যেন কাটছে না এই আতঙ্ক।

এবার জনগণকে সচেতন করতে প্রচারণায় নামলেন দেশের শোবিজ অঙ্গনের তারকারা। সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এক ভিডিও বার্তায় মানুষকে সচেতন হতে আহ্বান জানিয়েছেন অভিনয়শিল্পী তারিক আনাম খান, শতাব্দি ওয়াদুদ, নাদিয়া, হিল্লোল, নওশীন, চিত্রনায়ক রিয়াজ, এফএস নাঈম, সংগীতশিল্পী ও অভিনেতা তাহসান খান, বেলাল খান, সিঁথি সাহা, আবৃত্তিশিল্পী শিমুল মুস্তফাসহ আরও অনেকে।

সচেতনতামূলক ভিডিওটি সম্পর্কে চিত্রনায়ক রিয়াজ বলেন, কিছু লোক না জেনে বুঝে গুজব ছড়াচ্ছে। যার কারণে অনেক সাধারণ মানুষ বিপদের মুখে পড়ছেন। গুজবের কারণে গণপিটুনিতে জীবননাশের ঘটনাও ঘটেছে। বিষয়টি অত্যন্ত অমানবিক। সেজন্য আমরা শিল্পীরা এই ভিডিওর মাধ্যমে চেষ্টা করেছি সাধারণ মানুষকে সচেতন করতে। এই পরিস্থিতি মোকাবিলায় আমাদের সবাইকে এক হয়ে কাজ করতে হবে। গুজবে কান দেওয়া যাবেনা।

ভিডিওটিতে থিম সং হিসেবে ব্যবহার করা হয়েছে ‘ধনধান্যে পুষ্পে ভরা’ কবিতাটি। কবিতায় সুর তোলার পাশাপাশি আবৃত্তিও করেন তারা। এক মিনিট ২৬ সেকেন্ডের ভিডিওটি নির্মাণ করেছেন পিকলু চৌধুরী।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here