অনলাইন ডেস্ক : বিশ্বকাপে নামার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার দুটি সুযোগ পাচ্ছে মাশরাফির দল। তারই একটি প্রস্তুতি ম্যাচে রোববার (২৬ মে) মাঠে নামবে বাংলাদেশ, প্রতিপক্ষ পাকিস্তান। কার্ডিফের সোফিয়া গার্ডেনসে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ-পাকিস্তান ম্যাচটির। তবে, বৃষ্টি থাকায় টস হতে বিলম্ব হচ্ছে। বিশ্বকাপ মিশন শুরুর আগে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতে আত্মবিশ্বাসে টইটুম্বুর টাইগাররা।

এদিকে, কার্ডিফে অবস্থান করা সারাবাংলা.নেটের স্পেশাল করেসপন্ডেন্ট জানিয়েছেন, সেখানকার আবহাওয়ার যে অবস্থা তাতে ম্যাচের কাট অফ টাইম বাংলাদেশ সময় রাত আটটার কিছু পর (রাত ৮টা ২ মিনিট)। তখন ম্যাচ শুরু হলে দুই দল ২০ ওভার করে ব্যাটিংয়ের সুযোগ পাবে। আর তখনও যদি ম্যাচটি শুরু করা না যায়, তাহলে ম্যাচটি পরিত্যক্ত হবে।

এই পাকিস্তানকেই গত এশিয়া কাপে হারিয়েছিল টাইগাররা। এমনকি শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফিতেও টাইগারদের বিপক্ষে জিততে পারেনি সরফরাজ আহমেদের দলটি। কার্ডিফের প্রস্তুতি ম্যাচেও লাল-সবুজদের লক্ষ্য ঝালিয়ে নেওয়ার ম্যাচে নিজেদের আবারো সুগঠিত করা। ২৮ মে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে টাইগাররা লড়বে ভারতের বিপক্ষে।

বাংলাদেশ যেখানে নামবে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের আনন্দ নিয়ে, পাকিস্তান সেখানে নামবে টানা হারের বৃত্তে থেকে। নিজেদের প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৩ উইকেটে হেরেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। বিশ্বকাপের প্রস্তুতি অনেক আগেই শুরু করে দিয়েছে টাইগাররা। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ছিল মাশরাফির দল। স্বাগতিক আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাপট দেখিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় টাইগাররা।

এদিকে, বিধ্বস্ত অবস্থায় পাকিস্তান। সংযুক্ত আরব আমিরাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের সবকটি ও ইংল্যান্ড সিরিজে চারটি সহ টানা দশ ম্যাচ হারের ক্ষত নিয়ে বিশ্বকাপের মঞ্চে পা রাখতে হচ্ছে তাদের।

এই বিশ্বকাপে অভিজ্ঞতায় সবচেয়ে এগিয়ে বাংলাদেশ। মাশরাফি, সাকিব, তামিম আর মুশফিক খেলতে যাচ্ছেন চতুর্থ বিশ্বকাপ। মাহমুদউল্লাহ খেলবেন তার তৃতীয় বিশ্বকাপ। সৌম্য, মোসাদ্দেক, রাহি, রুবেল, মোস্তাফিজরাও আছেন দুর্দান্ত ফর্মে। আগামী ৩০ মে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে আয়োজক ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ২ জুন, প্রতিপক্ষ প্রোটিয়ারা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here