সরকার ঘোষিত ১০ দিনের সাধারণ ছুটি সকল সরকারি-বেসরকারি অফিসসহ আদালতের জন্যও প্রযোজ্য হবে। একইসঙ্গে স্বাস্থ্যসেবা এবং সংবাদপত্রসহ জরুরি কার্যাবলীর ক্ষেত্রে ছুটির বিষয়টি প্রযোজ্য হবে না। ছুটিতেও কর্মস্থলে থাকতে হবে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের।

করোনা পরিস্থিতি মোকাবেলায় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সরকারের পক্ষ থেকে আজ মঙ্গলবার পাঁচ দফা নির্দেশনায় এসব তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার মন্ত্রিপরিষদ সচিব সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নতুন এসব নির্দেশনা জারি করা হয়। গতকাল সোমবার সরকারের পক্ষ থেকে জারি করা ১০ দফা নির্দেশনার ধারাবাহিতায় এসব নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, বিশেষ ছুটি চলাকালীন সময়ে সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীকে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

মন্ত্রিপরিষদ সচিব জানান, এই বন্ধ ঘোষণা করা হয়েছে জনগণকে ব্যপকহারে পারস্পরিক মেলামেশা বা সংস্পর্শে এসে রোগ বিস্তার করা থেকে বিরত রাখার জন্য। সে কারণে সর্বসাধারণকে এই সময়ে বাইরে যাওয়া বা ভ্রমণ করা থেকে বিরত থাকার আহ্বান জানানো হচ্ছে।

নির্দেশনায় আরো বলা হয়েছে, ওষুধ, খাদ্য প্রস্তুত, ক্রয়-বিক্রয়সহ অন্যান্য শিল্প কারখানা, প্রতিষ্ঠান, বাজার, দোকানপাঠ, নিজস্ব ব্যবস্থাপনায় চলবে। গণপরিবহন ব্যতীত অন্যান্য জরুরি পরিবহন যেমন- ট্রাক, কার্গো, অ্যাম্বুলেন্স ও সংবাদপত্রবাহী গাড়ি যথারীতি চলবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here