ইরানে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এখনও পর্যন্ত দেশটিতে ২ হাজার ৯২২ জন আক্রান্ত এবং ৯২ জন মারা গেছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

দেশটি এখন করোনাভাইরাস মহামারীতে রূপ নিতে শুরু করেছে। এরই মধ্যে ইরানের সোশ্যাল মিডিয়ায় এমন কিছু ভিডিও পোস্ট করা হচ্ছে, যা হয়তো দেশটির বাসিন্দাদের একটু সাহস জোগাবে।
মঙ্গলবার (০৩ মার্চ) এমনই একটি ভিডিও ইরানের সাংবাদিক মসিহ আলিনেজাদ তার ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে পোস্ট করেছেন। ভিডিওতে দেখা গেছে, এক নারী সেবিকা অ্যাপ্রোণ, মুখোশ, মাথায় নির্দিষ্ট টুপি পরে নাচছেন।
ভিডিওটি পোস্ট করে মসিহ জানিয়েছেন, ইরানের সর্বত্র ছড়িয়ে পড়া করোনাভাইরাস ঠেকাতে নিরলস শ্রম দিয়ে যাচ্ছেন দেশটির স্বাস্থ্যকর্মীরা। তারা প্রচুর চাপের মধ্যে রয়েছেন। এর মধ্যেই কেউ একজন করোনা আক্রান্ত রোগীর সেবায় নিয়োজিত নার্সের নাচের ভিডিও পাঠিয়েছেন। বস্তুত তিনি দেখাতে চেয়েছেন, এখনও মানবিক উদ্দীপনা বেঁচে রয়েছে তাদের মধ্যে।

 

ইরানের হাসপাতালে লাশের স্তূপ!

ইরানে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এখনও পর্যন্ত দেশটিতে ২ হাজার ৯২২ জন আক্রান্ত এবং ৯২ জন মারা গেছেন বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ। তবে সংক্রমণের শুরু থেকেই ইরানের প্রতি অভিযোগ ছিল আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা নিয়ে লুকোচুরি করার। সম্প্রতি টুইটারে ছড়িয়ে পড়া এক ভিডিও সেই অভিযোগকে আরও প্রতিষ্ঠা দিয়েছে।

ওই ভিডিওতে দেখা গেছে, হাসপাতালের এখানে সেখানে মরদেহ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। হাসপাতালের মেঝে এবং ট্রলিতে ব্যাগভর্তি লাশ আর লাশ। হাসপাতালে লাশের ওই ভিডিও ছড়িয়ে পড়ার পর ইরান আসল চিত্র লুকাচ্ছে কিনা সেই প্রশ্ন দেখা দিয়েছে।
ধারণা করা হচ্ছে, হাসপাতালের কোনো কর্মীই হয়তো ওই ভিডিওটি ধারণ করেছেন। সেখানে দেখা গেছে এক একটি ব্যাগে করে মরদেহ মেঝেতে সারি করে রাখা হয়েছে। ইরানের উত্তরাঞ্চলীয় প্রদেশের কোম শহরের একটি হাসপাতালের ভিডিও এটি। ইরানে ওই এলাকাতেই প্রথম করোনাভাইরাস শনাক্ত করা হয়। তবে ওই ভিডিওতে হাসপাতালের নাম জানানো হয়নি।
অনলাইনে ইতোমধ্যেই প্রায় সাড়ে ৮ লাখ মানুষ ওই ভিডিওটি দেখেছেন। সামাজিক মাধ্যমে এই ভিডিও ছড়িয়ে পড়লেও এ নিয়ে প্রশাসনের তরফ থেকে কোনো ধরনের মন্তব্য করা হয়নি।
প্রসঙ্গত, ইরানের ভাইস প্রেসিডেন্ট এবং কমপক্ষে ২৩ জন এমপি করোনায় আক্রান্ত হয়েছেন। এদিকে ভাইরাসের প্রকোপ ঠেকাতে ৫৪ হাজার বন্দিকে কারাগার থেকে সাময়িক মুক্তি দিয়েছে এ দেশটি।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here