নগরে করোনা উপসর্গ বা করোনা ভাইরাসে আক্রান্ত রোগীকে অ্যাম্বুল্যান্স সেবা দেওয়ার পাশাপাশি এ রোগে কেউ মারা গেলে তার দাফন করবে বেসরকারি সমাজসেবামূলক সংগঠন আল মানহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন।

বুধবার (১৫ এপ্রিল) চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে দেখা করে সংগঠনের নেতারা এ ঘোষণা দেন।

তারা বলেন, করোনা আক্রান্ত হয়ে বা করোনা সন্দেহে কেউ মারা গেলে মৃতের কবর খনন এবং জানাজাসহ দাফনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে প্রস্তুত আছেন তারা। এ ক্ষেত্রে ধর্মীয় রীতি অনুযায়ী দাফন কাফনের ব্যবস্থা করা হবে। আমাদের যথেষ্ট পিপিই আছে। নিজেদের সুরক্ষা নিশ্চিত করেই এই কাজটি করবো।

মেয়র করোনাযুদ্ধের এ সৈনিকদের স্বাগত জানিয়ে বলেন, মরণব্যাধী করোনা ভাইরাস মোকাবিলায় রাষ্ট্র ও সরকারের সব প্রচেষ্টার পাশাপশি বেসরকারি ব্যক্তি ও সামাজিক উদ্যোগ সংকট মোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে বলে আমি বার বার বলে আসছি।

করোনা আক্রান্ত বা সন্দেহজনক রোগীর দাফন করবে আল মানহিল

চট্টগ্রাম নগরে মানবিক কল্যাণ ও সামাজিক দায়বদ্ধতা নিয়ে সমাজসেবামূলক সংগঠন আল মানহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ সেবা দানের ক্ষেত্রে একটি নতুন মাত্রা যুক্ত করেছে।

করোনা ভাইরাসে আক্রান্তদের জরুরি সেবা ও মরদেহ দাফন-কাফন ও সৎকারে নগরীতে আতঙ্ক তৈরি হয়েছে। অনেক কবরস্থানে জ্বর, সর্দি কাশি আর শ্বাসকষ্টে মৃতের দাফনেও অনিহা প্রকাশ করছে। জনমনে আতঙ্কের কারণে করোনা ভাইরাস ছাড়াও অন্যান্য রোগে মারা যাওয়াদের কবর দেওয়ার ক্ষেত্রে নানা জটিলতা ও বিড়ম্বনায় পড়তে হচ্ছে স্বজনদের।

এমন অবস্থায় করোনা ভাইরাসে আক্রান্তদের অ্যাম্বুলেন্স সেবা ও মৃত ব্যক্তির দাফনে স্বেচ্ছায় দায়িত্ব নিতে চায় বেসরকারি সমাজসেবামমূলক সংগঠন আল মানহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশ। তাই তাদের এ নগরের মেয়র হিসেবে এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে স্বাগত জানিয়ে মহান আল্লাহ তা’য়ালার প্রতি শুকরিয়া জানাই।

এসময় ডিজিএফআই চট্টগ্রামের পরিচালক বি. জেনারেল কবীর আহম্মদ, স্বাস্থ্য অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. ফজলে রাব্বী, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, বিএমএ চট্টগ্রামের সভাপতি অধ্যাপক মুজিবুল হক খান, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী, আল মানহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন বাংলাদেশের চেয়াম্যান হেলাল উদ্দিন জমির জমির উদ্দিন, প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ উদ্দিন, পরিচালক শিহাব উদ্দিন, প্রধান সমন্বয়কারী আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here