করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবাদানকারী চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি এ কাজে নিয়োজিত কাউকে বাসা ছাড়তে বললে সংশ্লিষ্ট বাড়িওয়ালার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মো. ইলিয়াস হোসেন।

এ সংক্রান্ত অভিযোগ কিংবা তথ্য পেলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিতে চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু হাসান সিদ্দিককে দায়িত্ব দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. আবু হাসান সিদ্দিক বলেন, করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ছাড়াও অন্যান্য রোগীদের সেবাদানকারী আমাদের চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের বাসা ছাড়তে কোনো কোনো বাড়িওয়ালা তাগিদ দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। ডিসি স্যার বিষয়টি আমলে নিয়ে যারা এই অমানবিক কাজ করতে চাইছেন- তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। এ সংক্রান্ত সার্বিক বিষয় তদারকি করতে আমাকে দায়িত্ব দিয়েছেন।

তিনি বলেন, করোনা সংক্রমণের এই সময়ে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, অ্যাম্বুলেন্স ড্রাইভার, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ কাউকে বাসা ছাড়তে বলা অপরাধ, অমানবিক। কোনো বাড়িওয়ালা এ কাজ করলে আমাকে মুঠোফোনে (০১৭৩৩ ৩৩৪৩১৭) জানাতে পারবেন। তথ্যদাতা কিংবা অভিযোগ দাতার পরিচয় গোপন রেখে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

মো. আবু হাসান সিদ্দিক বলেন, উপজেলা পর্যায়ে আমাদের উপজেলা নির্বাহী কর্মকর্তারা (ইউএনও) এবং চট্টগ্রাম নগরে সিটি করপোরেশনের পাশাপাশি আমাদের ৬টি সার্কেলের সহকারী কমিশনারেরা (ভূমি) এ কাজে সহায়তা করবেন। প্রয়োজনে আমি নিজে ঘটনাস্থলে যাবো। সবার সহযোগিতায় আমরা কাজটি করবো। কোনো চিকিৎসক-স্বাস্থ্যকর্মীকে এই সময়ে বাসা ছাড়তে হবে না।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোনো বাড়িওয়ালা তার বাসায় থাকা চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, অ্যাম্বুলেন্স ড্রাইভার, সরকারি-বেসরকারি কর্মকর্তা, সাংবাদিকসহ কাউকে বাসা ছাড়তে বললে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেল-জরিমানা করা হতে পারে। নগরে সিটি করপোরেশন তাদের নিজস্ব আইন অনুযায়ী যেকোনো ব্যবস্থা নিতে পারে। মোট কথা এই অসময়ে কোনো অন্যায় আমরা হতে দেবো না।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here