কক্সবাজার করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়েছেন। মধ্যবয়সী ওই নারী কক্সবাজার জেলা সদর হাসপাতালের ৫০১ নম্বর কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। তার বয়স ৬৫ বছর। এ নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আজ মঙ্গলবার (২৪ মার্চ) তার করোনা ভাইরাসের জীবাণু পরীক্ষায় রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। গত ২২ মার্চ ওই মহিলা করোনা আক্রান্ত কিনা জানতে ঢাকাস্থ আইইডিসিআরে নমুনা পাঠানো হয়েছিল। মঙ্গলবার সেই নমুনার রিপোর্ট পাওয়া গেছে।

কক্সবাজার জেলা সদর হাসপাতালের একজন বিশেষজ্ঞ চিকিৎসক এই তথ্য নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক ওই চিকিৎসক জানান, ওই নারীকে বিশেষ এম্বুলেন্সে চট্টগ্রামের ফৌজদারহাট এলাকায় করোনা ভাইরাসের চিকিৎসার জন্য স্থাপিত বিশেষ হাসপাতালে পাঠিয়ে দেয়া হবে। এ ব্যাপারে জানতে কক্সবাজারের সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমানের মোবাইলে কল দেয়া হলে তিনি বেশি ব্যস্ত আছেন জানিয়ে কল কেটে দিয়েছেন।

সুত্র মতে, করোনা ধরা পড়া ওই বয়স্কা নারী কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী এলাকার বাসিন্দা। তার ছেলে একজন বিশিষ্ট শিক্ষাবিদ এবং সরকারের একজন সিনিয়র সচিবের মামী। তিনি গত ২১ মার্চ জ্বর, কাঁশি, গলা ব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এদিকে হাসপাতালের একাধিক সুত্র জানিয়েছে, কক্সবাজার জেলা সদর হাসপাতালে করোনা রোগী শনাক্ত হওয়ায় চিকিৎসকদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। চিকিৎসকরা যে যার মতো কোয়ারেন্টাইনে যাওয়ার চেষ্টায় আছেন।

প্রসঙ্গত, ইতোপূ্র্বে সিভিল সার্জন ডা. মো. মাহবুবুর রহমান সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, কক্সবাজার থেকে দুজন সন্দেহভাজন করোনা রোগীর স্যাম্পল পরীক্ষার জন্য ঢাকাস্থ আইইডিসিআরে পাঠানো হয়েছিল। ‍দুজনেরই রিপোর্ট ছিল নেগেটিভ। তবে সর্বশেষ গত ২২ মার্চ করোনা ধরা পড়া এই বয়স্কা নারীর স্যাম্পল আইডিসিআরে পাঠানো হয়েছিল, সেই রিপোর্ট মিলেছে পজিটিভ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here