অনলাইন ডেক্স : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এশিয়ার মধ্যে উন্নত দেশ আছে। উন্নয়নশীল আছে। আবার নিম্ন মধ্যম উন্নত দেশও আছে। সব দেশ যদি ঐকমত্যের ভিত্তিতে এক হয়ে কাজ করতে পারে, তাহলে এশিয়া অঞ্চল বিশ্বব্যাপী আয়ত্ত করে চলতে পারবে।

আর আমরা যে এটা করতে পারবো, সে সম্ভাবনাও আছে।

আজ বৃহস্পতিবার জাপান সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার টোকিও’র হোটেল ইমপেরিয়ালে দেশটির সরকারের উন্নয়ন সংস্থা- জাইকার প্রেসিডেন্ট শিনিচি কিতাওকা সাক্ষাৎ করলে তিনি এসব কথা বলেন। পরে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার নজরুল ইসলাম দু’জনের বৈঠক আলোচনার বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

ব্রিফিংয়ে বলা হয়, শুধু মানবিক কারণেই নয়, সহিংস পরিস্থিতি এড়াতে এবং আঞ্চলিক স্থিতিশীলতা বজায় রাখতেই বাংলাদেশ রোহিঙ্গা জনগোষ্ঠীর বোঝা টানছে বলেও উল্লেখ করেন শেখ হাসিনা।

এশিয়ার দেশগুলো নিয়ে জাপানের টোকিওতে অনুষ্ঠিত হচ্ছে দুই দিনব্যাপি এশিয়ার ভবিষ্যৎ সম্পর্কিত ২৫তম সম্মেলন। যেখানে যোগ দেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির বিন মোহাম্মদসহ এশিয়া অঞ্চলের নেতারা। তৃতীয় দিনে মূল আলোচক হিসেবে এই সম্মেলনে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মূল আলোচকের বক্তব্যে তিনি বলেন, ক্রমবর্ধমান অর্থনীতিতে দেশের প্রতিটি নাগরিক যেন সুফল পায় তা নিশ্চিত করতে কাজ করছে সরকার। তিনি আরও বলেন, মিয়ানমারের উস্কানি সত্ত্বেও সহিংস পরিস্থিতি এড়াতে এবং আঞ্চলিক স্থিতিশীলতা বজায় রাখতেই নানা সীমাবদ্ধতার পরেও বিপুল সংখ্যক রোহিঙ্গা জনগোষ্ঠীকে বাংলাদেশে আশ্রয় দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here