বিভাগের সম্পাদক
দেশের ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন  সমস্যা ও সংকট নিয়ে আলোচনা করতে এবার এক মঞ্চে বসতে যাচ্ছেন ছাত্রলীগের নেতারা। আগামী ১০ জুলাই রাজধানীর সেগুনবাগিচাস্থ আন্তর্জার্তিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটরিঢয়ামে শিক্ষামন্ত্রী এবং উপমন্ত্রীর উপস্থিতিতে নিজ নিজ ক্যাম্পাসের কথা তুলে ধরবেন ছাত্রলীগের নেতারা।

২১ জুন, বৃহস্পতিবার এমন খবর জানিয়েছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। তিনি বলেছেন, “দেশের সরকারি বিশ্ববিদ্যালয়গুলোর নানা সমস্যা রয়েছে। সম্মেলনের মাধ্যমে ৪৫ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমস্যার কথা আমরা শিক্ষামন্ত্রী দীপু মনিকে জানানোর উদ্যোগ নিয়েছি।”

ওই সম্মেলনে শিক্ষা উপমন্ত্রীসহ শিক্ষামন্ত্রণালয়ের বিভিন্ন উচ্চপদস্থ কর্মকর্তারাও উপস্থিত  থাকবেন জানিয়ে তিনি আরো বলেন, ‘‘অনুষ্ঠানে দেশের ৪৫টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের শীর্ষ নেতৃবৃন্দ রিপোর্ট আকারে তাদের বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো তুলে ধরবেন।”

“মন্ত্রী মহোদয় সে সব সমস্যা ও সম্ভাবনার নোট নেবেন এবং দ্রুততম সময়ের মধ্যেই সমাধানের উদ্যোগ নেবেন বলে আশ্বস্ত করেছেন।” জানান গোলাম রাব্বানী।

প্রসঙ্গত, সম্প্রতি ১৬ দফা দাবিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাসে আন্দোলনে নামে। পরে ছাত্রলীগের মধ্যস্থতায় ২০ জুন শিক্ষামন্ত্রী আন্দোলনরত শিক্ষার্থী ও উপাচার্যকে নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে মন্ত্রী ‘‘শিক্ষার্থীদের দাবিগুলো যৌক্তিক” বলে মন্তব্য করেন। বুয়েটের ওই আন্দোলনের পরপরই সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমস্যা শোনার এই আসর বসাতে যাচ্ছে ছাত্রলীগ।

এবি/টিআর ২৪/৬/২০১৯
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here